মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ নভেম্বর ২০১৯

নিরাপদ খাদ্য বিষয়ক রচনা প্রতিযোগিতা


প্রকাশন তারিখ : 2019-11-24

কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যোগে “নিরাপদ খাদ্য” বিষয়ক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ও জাইকা -সিফোরসি প্রকল্পের সহায়তায় এবং কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যোগে “জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় সকলের জন্য নিরাপদ খাদ্য: ছাত্রসমাজের করণীয়” শীর্ষক স্কুল রচনা প্রতিযোগিতার প্রথম দিনে ২১ নভেম্বর ২০১৯ কুমিল্লা মডার্ণ হাইস্কুল, দ্বিতীয় দিনে মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় দিনে ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

উল্লিখিত মূল প্রতিপাদ্য বিষয়ের উপর রচনা প্রতিযোগিতায় স্কুলের ছয় শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। রচনা প্রতিযোগিতা চলাকালীন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জনাব জমিরউদ্দীন খান জম্পী, প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব অনুপম বড়ুয়া, সংরক্ষিত নারী আসনের সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর উম্মে কুলসুম মুনমুন, সিটি কর্পোরেশনের শিক্ষা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোহাম্মদ ইউসুফ, সিফোরসি প্রকল্পের সিটি গভর্ন্যান্স স্পেশ্যালিষ্ট ব্রজ কিশোর ত্রিপুরা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব এ.কে.এম আক্তার হোসেন এসময় উপস্থিত ছিলেন।

কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মি: অনুপম বড়ুয়া, প্যানেল মেয়র জনাব জরিউদ্দীন খান জম্পী, ও সংশ্লিষ্ট ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর মিসেস উন্মে কুলসুম রচনা প্রতিযোগিতার হলরুম ঘুরে ঘুরে দেখে শিক্ষক ও ছাত্রছাত্রীদের ব্যাপক উৎসাহ ও উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতা সৃষ্টি করা বর্তমানে অন্যতম একটি জরুরী কর্তব্য হয়ে দাড়িয়েছে। বাংলাদেশে ভেজাল খাদ্যের কারণে বছরে প্রায় ২ লাখের অধিক ক্যান্সারে আক্রান্ত হয়, এছাড়া কিডনী লিভার, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে দীর্ঘমেয়াদে আক্রান্ত হতে দেখা যায়। প্রশাসনিক পদক্ষেপ ছাড়াও জনগণের মধ্যে এ বিষয়ে সচেতনতা সৃষ্টি করা গেলে মানুষ দীর্ঘমেয়াদী রোগে মৃত্যুর হাত থেকে রক্ষা পাবে।

প্রকল্পের সিটি গভর্ন্যান্স স্পেশ্যালিষ্ট ব্রজ কিশোর ত্রিপুরা বলেন, এবারে নিরাপদ খাদ্য বিষয়ে নগরের নাগরিকদের সচেতনতা সৃষ্টির অংশ হিসেবে এ রচনা প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। তিনি জানান, এবছর কুমিল্লা ৪টি বিদ্যালয়কে এ প্রতিযোগিতার আওতায় আনা হয়েছে। স্কুলগুলো- কুমিল্লা মডার্ণ হাই স্কুল (২১ নভেম্বর). মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় (২৩ নভেম্বর) ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় (২৪ নভেম্বর) ও কুমিল্লা হাইস্কুল (২৫ নভেম্বর) তারিখে অনুষ্ঠিত হচ্ছে। রচনা প্রতিযোগিতার শেষ দিনে কুমিল্লা সিটি মেয়র জনাব মনিরুল হক সাক্কু রচনা প্রতিযোগিতা পরিদর্শন করবেন। পরবর্তীতে যথাসময়ে সেরা প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে ##

 

 


Share with :

Facebook Facebook